July 2, 2024, 12:13 pm

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

ডাক্তার ও শিক্ষক সংকটে ভোলার দৌলতখানের পৌরবাসী

ডাক্তার ও শিক্ষক সংকটে ভোলার দৌলতখানের পৌরবাসী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

Exif_JPEG_420

Exif_JPEG_420

 

ভোলার দৌলতখানে পৌরসভার সরেজমিনে ঘুরে দেখা গেছে,  অত্র এলাকায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ডাক্তার সংকট। এলাকার ঐতিহ্যবাহী দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয় ১৯১৬ সালে স্থাপিত হয়। সময়ের পরিক্রমায় বেড়েছে শিক্ষার্থী এবং বিদ্যালয়ের পরিধি। কিন্তু সেই তুলনায় বাড়েনি শিক্ষক সংখ্যা। একই অবস্থা দেখা গেছে দৌলতখান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে। শিক্ষক সংকটের ফলে ব্যাহত হচ্ছে এসব প্রতিষ্ঠানের শিক্ষা ব্যবস্থা। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য উপজেলায় গেলে পাওয়া যায় নি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে। অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ডাক্তার সংকট।  ফলে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলাবাসী। এ বিষয়ে দৌলতখান পৌরসভার মেয়র জনাব মোঃ জাকির হোসেন তালুকদার জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকটের বিষয়ে এম পি মহোদয়কে জানানো হয়েছে। কিছুদিন পূর্বে এম পি মহোদয় আলহাজ্ব আলী আজম মুকুল(ভোলা-২) ৮ জন মেডিকেল অফিসারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার ব্যবস্থা করেন। পরবর্তীতে তারা বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে এখান থেকে বদলি হয়ে যান।  ফলে আবারও দেখা দিয়েছে ডাক্তার সংকট এবং চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। তবে খুব তাড়াতাড়ি উক্ত সংকট দূরীকরণে ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানানো হয়েছে।

ভোলার দৌলতখানে পৌরসভার মেয়র

 
শিক্ষক সংকটের বিষয়ে তিনি বলেন, খুব দ্রুতই দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ে তিনজন নন-ক্যাডার শিক্ষক নিয়োগ দেয়া হতে পারে। তবে বিদ্যালয়গুলোতে যাতে এই সমস্যার দ্রুত  সমাধান ঘটে তার জন্য আমরা আমাদের এম পি মহোদয় আলহাজ্ব আলী আজম মুকুল সাহেবকে জানিয়েছি। তিনি আমাদেরকে খুব দ্রুত এই সমস্যার সমাধান দেবেন বলে আশ্বস্ত করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ এলাকার অবকাঠামো উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।  তাই আমরা আমাদের এম পি মহোদয় জনাব আলহাজ্ব আলী আজম মুকুল সাহেবের দীর্ঘায়ু কামনা করছি।

Share Button

     এ জাতীয় আরো খবর